অধ্যক্ষ আব্দুল মজিদ কলেজ

কুমিল্লা বোর্ডে সেরা চমক দেখিয়েছে অধ্যাপক আব্দুল মজিদ কলেজ
মোঃ মহরম আলী মোল্লা

গত বৃহস্পতিবার সারা দেশে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে।
এই বছর সেরা চমক দেখিয়েছেন এক সময়ের শ্রেষ্ঠ ও আলোরন সৃষ্টি করা কলেজ হিসাবে পরিচিত অধ্যাপক আব্দুল মজিদ কলেজ। তখন বলা হত শহর রেখে প্রত্যান্ত অঞ্চলে গ্রামের জয়। সেই অধ্যাপক আব্দুল মজিদ কলেজ এই বছর ও কুমিল্লা বোর্ডে সেরা রেজাল্ট করেছে । যানা যায়, ৬০০ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহন করে ৫৩৪ জন শিক্ষার্থী উর্ত্তীণ হয়। জিপিএ-৫ পেয়েছে ৩৪ জন এবং পাশের হার শতকরা ৮৯%।
এই বছর সারা বাংলাদেশে রেজাল্ট খারাপ হলে ও কুমিল্লা বোর্ডে সাফল্যের সাথে সেরা চমক দেখিয়েছেন অধ্যাপক আব্দুল মজিদ কলেজ। এই বছর করমিল্লা জেলার মুরাদনগর উপজেলায় এইচএসসি ও সমমান পরীক্ষায় অংশ নেওয়া ২৬ টি শিক্ষা প্রতিষ্ঠানের ২৩ টিতে নেই জিপিএ-৫। শুধুমাত্র অধ্যাপক আব্দুল মজিদ কলেজ থেকে ৩৪ জন জিপিএ-৫ পেয়েছেন।
কলেজের প্রাক্তন ছাত্র মোমেন জানায়, আজকের রেজাল্ট দেখে সত্যি অনেক খুশি লাগছে। সুনাম ধর্ন্য কলেজ টি গত কয়েক বছর যে রেজাল্ট করেছিলো এলাকার সবাই চিন্তা করেছিলো কলেজ বন্দ করে দেওয়ার। শিক্ষকদের মাঝে মারামারি, ঝগড়া বিবাদ,রাজনীতি নিয়ে ব্যস্ত থাকতো। যার প্রভাবে ভালো মেধাবী ছাত্র-ছাত্রীদের রেজাল্ট খারাপ হতো। কিন্তু এই বছর কুমিল্লা বোর্ডে সেরা রেজাল্ট করায় অনেক আনন্দ লাগছে। যদি এবারের মত সেরা রেজাল্ট ধরে রাখা যায় তাহলে আবারও আগের ঐতিহ্য ফিরে পাওয়া যাবে। প্রাক্তন ছাত্র আলামিন বলেন, যদি ভালোভাবে শিক্ষা দেওয়া হয় তাহলে এই সাফল্যটাকে ধরে রাখা সম্ভব। এই বিষয়ে কলেজের অধ্যক্ষ ফেরদৌস আহমেদ চৌধুরী জানায়, আমি আমার শিক্ষকদের নিয়ে যে রেজাল্ট চেয়েছিলাম আলহামদুলিল্লাহ তা কিছু হলে ও করতে পেরেছি। ইনশাআল্লাহ সামনে আরো ভালো রেজাল্ট এই কলেজের ছাত্র – ছাত্রীরা উপহার দিবে সে আশা করি।
উলেখ্য যে, এই কলেজটি এক সময়ে কুমিল্লা বোর্ডের প্রথম স্হান সহ সর্ব মোট ৩০ থেকে ৪০ জন স্ট্যান্ড করত। এই বছর ও কুমিল্লা বোর্ডে সেরা রেজাল্ট হয়েছে। পাশের হার শতকরা ৮৯%।
শেয়ার করুন

Print Friendly, PDF & Email
No votes yet.
Please wait...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *